বাংলাদেশ সরকারকে সব ধরনের সহযোগিতা দেবে যুক্তরাষ্ট্র।

in #news7 years ago

রোহিঙ্গা সংকট মোকাবিলা ও শান্তিপূর্ণ পরিবেশে তাদের ফেরত পাঠাতে বাংলাদেশ সরকারকে সব ধরনের সহযোগিতা দেবে যুক্তরাষ্ট্র।
আজ শনিবার বিকেলে কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দক্ষিণ এশিয়া বিষয়ক প্রধান উপদেষ্টা লিসা কার্টিস এ কথা জানান।
রো-696x399.jpg

এ সময় কফি আনান কমিশনের প্রস্তাব বাস্তবায়নের ওপর জোর দেন লিসা কার্টিস। তিনি রোহিঙ্গা সংকটে মানবিক সাড়া দেওয়ায় বাংলাদেশের জনগণের ভূঁয়সী প্রশংসা করেন।
লিসা কার্টিস বলেন, বাংলাদশে মিয়ানমার সীমান্তরে চলমান সব পরস্থিতিতি পর্যবেক্ষণ করছে যুক্তরাষ্ট্র। রোহিঙ্গাদের নিরাপদ ও মর্যাদাপূর্ণ প্রত্যাবাসন চায় যুক্তরাষ্ট্র।
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকালে তার সঙ্গে ছিলেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটসহ পদস্থ কর্মকর্তারা।
মার্শা বার্নিকাট সাংবাদিকদের বলেন, ‘আমরা সার্বিক রোহিঙ্গা পরিস্থিতির ওপর নজর রেখেছি। সীমান্তে মিয়ানমার সেনা মোতায়েন এবং রোহিঙ্গাদের বাংলাদেশ অভিমুখে ঠেলে দেওয়ার বিষয়টির প্রতিও দৃষ্টি রয়েছে।’
বার্নিকাট আরও বলেন, রোহিঙ্গারা যাতে মিয়ানমারে ফেরত যেতে পারে সে জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে মিলে যুক্তরাষ্ট্র কাজ করছে। তারা যেন নিজেদের বাড়ি-ঘরে ফিরতে পারে সে লক্ষ্যে মিয়ানমার সরকারের সঙ্গে কাজ করবে যুক্তরাষ্ট্র।download (4).jpg